Non Government Teachers Registration and Certification Authority (NTRCA) Circular

Non Government Teachers Registration and Certification Authority (NTRCA) Circular
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিজ্ঞপ্তি

সমগ্র বাংলাদেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ, স্কুল, কারিগরি, ব্যবসায় ব্যবস্থাপনা সমূহের প্রবেশ পযায়ে নিম্নবর্ণিত শূন্য পদ পূরনের লক্ষ্যে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের নিকট থেকে নিম্ন লিখিত শর্তে অনলাইন আবেদন আহবান করা হচ্ছে।

১. শিক্ষা প্রতিষ্ঠানের ধরণঃ স্কুল ও কলেজ
    পদের ধরণ (এমটিও)= ২৬,৮৩৮
    পদের ধরণ (নন-এমপিও)= ৪,২৬৩
    মোট= ৩১,১০১
২. শিক্ষা প্রতিষ্ঠানের ধরণঃ কলেজ, স্কুল, কারিগরি, ব্যবসায় ব্যবস্থাপনা
    পদের ধরণ (এমটিও)= ১৯,১৫৪
    পদের ধরণ (নন-এমপিও)= ১,৮৪২
    মোট= ২০,৯৯৬
শিক্ষা প্রতিষ্ঠানের ধরণঃ সংরক্ষিত
    পদের ধরণ (এমটিও)= ২,২০৭
    পদের ধরণ (নন-এমপিও)= -
    মোট= ২,২০৭

সুপ্রীমকোর্টের আপিল বিভাগের সিভিলি লিভ টু আপিল ৩৪৩/২০১৯ নং মামলায় প্রদত্ত রায় বাস্তবায়নের স্বার্থে ২,২০৭ টি পদ সংরক্ষিত রেখে অবশিষ্ট ৫২,০৯৭ টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএ তাদের অফিসিয়াল ওয়েভসাইট www.ntrca.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর অফিসিয়াল ওয়েবসাইট http://ngi.teletalk.com.bd/ntrca/app/ এ প্রকাশ করা হয়েছে।

আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তুক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী ও সমন্বিত মেধা তালিকা ভুক্ত হতে হবে। তাছাড়া মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিভাগ, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে।

আবেদনকারীর বয়স ০১/০১/২১ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী ১২/০৬/১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

প্রত্যেক আবেদনের জন্য আবেদনকারীকে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। উক্ত ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

সংরক্ষিত ২,২০৭ টি পদের বিপরীতে শুধুমাত্র উক্ত মামলার প্রতিকার প্রার্থীদের কোন চয়েস দেয়ার প্রয়োজন নেই। তারা http://ngiresult.teletalk.com.bd এ ওয়েবসাটে প্রবেশ করে চাহিদা মত তথ্য প্রদান করবেন ও প্রত্যেকে ১০০ টাকা হারে ফি জমা প্রদান করবেন।

অনলাইন আবেদন পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময়ঃ ০৪ এপ্রিল ২০২১ তারিখ সকাল ১০ টা।
অনলাইন আবেদন জমা প্রদানের শেষ তারিখ ও সময়ঃ ৩০ এপ্রিল ২০২১ তারিখ রাত ১২ টা। এপ্লিকেশন আইডি প্রাপ্ত প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post