ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ডিপিডিস) এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ডিপিডিস) একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে এর নির্ধারিত ভৌগোলিক এলাকায় বিদ্যুৎ সরবরাহ, সংরক্ষণ, পরিচালন ও বিদ্যুৎ ব্যবস্থা উন্ননের জন্য কাজ করে যাচ্ছে। কোম্পানির নিম্নবর্ণিত পদে চুক্তিভিত্তিক (প্রতিবার চক্তি সর্বোচ্চ ৩ বছরের জন্য, প্রথমবার এক বছর শিক্ষানবীশ কালসহ) নিয়োগের লক্ষ্যে সৎ, উদ্যোগী, প্রতিকূল অবস্থায় চ্যালেঞ্জ গ্রহণে আগ্রহী, নিবেদিত এবং কোম্পানি কর্তৃক নির্ধারিত কাজ করার মানসিকতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। কোম্পানি কর্তৃক নির্দিষ্ট লক্ষ্যমাত্রা পূরণ করা সাপেক্ষে ও সন্তোষজনক কাজের ভিত্তিতে চুক্তিভিত্তিক চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ডিপিডিস) এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

পদের নামঃ সুইচ বোর্ড অ্যাটেনডেন্ট

পদ সংখ্যাঃ ৬৩ (তবে পদ সংখ্যা বাড়তে বা কমতে পারে)।

শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি (বিজ্ঞান বিভাগ) বা সমতুল্য ও কম্পিউটার পরিচালনার দক্ষতা থাকতে হবে। ইলেকট্রিক্যাল টেকনোলজি / পাওয়ার টেকনোলজি/ মেকানিক্যাল টেকনোলজি বিষয়ে সরকারি কোন প্রতিষ্ঠান থেকে উর্ত্তীণ প্রার্থীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। কোন পরীক্ষায় ৩য় শ্রেণী বা সমতুল্য গ্রহণযোগ্য নয়।

দায়িত্ব ও কর্তব্যঃ উপ-কেন্দ্রের ফিডারসমূহের প্যানেল বোর্ডের সকল প্রকার মিটারের রিডিং গ্রহণ করে নির্ধারিত লগ বইতে লিপিবদ্ধ করতে হবে। কোন ফিডারে ত্রুটি দেখা দিলে ঊধ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে লগ বইতে লিপিবদ্ধ করতে হবে। উধ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে বিভিন্ন কাজে ফিডার বন্ধ করা ও যিনি শাটডাইন নেবেন তাকে নিরাপত্তা বিষয়ে সতর্ক করে লগ বইতে তার স্বাক্ষর গ্রহণ করাতে হবে। ঊধ্ধতন কর্তপক্ষের লিখিত ছাড়পত্রের মাধ্যমে লগ বইতে লিপিবদ্ধ করে নিরাপত্তা ব্যবস্থাসহ কারে ফিডার চালু করতে হবে। বিপদজনক সংবাদ প্রাপ্তিতে  সিনিয়র কর্মকর্তার নির্দেশে ফিডারসমূহ পরিচালনা করতে হবে। বিপদজনক বৃষ্টি বা ঝড় নামলে ফিডারসমূহ বন্ধ রাখতে হবে। সিনিয়র কর্তৃপক্ষ কর্তৃক সময়ে সময়ে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধাসমূহঃ মাসিক বেতন ২৫,০০০ টাকা। মূল বেতনের ৬০% বাড়িভাড়া ভাতা, তবে নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় মূল বেতনের ৫০ % বাড়িভাড়া ভাতা প্রদান করা হবে। মাসিক যাতায়ত ভাতা ৩,০০০ টাকা প্রদান করা হবে। মূল বেতনের ১০% বা ন্যূনতম ২,০০০ টাকা চিকিৎসা ভাতা প্রদান করা হবে। প্রতি বছর দু’টি উৎসব বোনাস, নবর্বষ ভাতা, গ্রুপ ইন্সুরেন্স, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড এবং ছুটি নগদায়ন সুবিধাসহ কোম্পানির প্রচলিত নিয়মে নির্ধারিত অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

 Dhaka Power Distribution Company Limited (DPDC) Job Circular

পদের নামঃ কমপ্লেইন সুপারভাইজার

পদ সংখ্যাঃ ১৩ (পদ সংখ্যা বাড়তে বা কমতে পারে)

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য ডিগ্রি। গ্রহক সেবা কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীগণ অগ্রাধিকার পাবেন। কম্পিউটার পরিচালনার যোগ্যতা থাকতে হবে। কোন পরীক্ষায় ৩য় বা সমতুল্য শ্রেণী গ্রহনযোগ্য নয়।

দায়িত্ব ও কর্তব্যঃ গ্রাহকের অভিযোগ গ্রহণ ও নির্দিষ্ট রেজিস্টারে লিপিবদ্ধ করতে হবে। গ্রাহকের অভিযোগ তাৎক্ষণিক কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। গ্রাহকের অভিযোগ সমাধানের পর গ্রাহককে ফোনে অবহিত করা। কোন অভিযোগ যথাসময়ে নিষ্পত্তি না হলে পুনরায় কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। কোন অভিযোগ যুক্তিসঙ্গত কারণে নিষ্পত্তি করা না গেলে গ্রাহককে অনতিবিলম্বে কারণ অবহিত করা ও কর্তৃপক্ষ কর্তৃক সময়ে সময়ে অর্পিত দায়িত্ব পালন করতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধাসমূহঃ মাসিক বেতন ২৭,০০০ টাকা। মূল বেতনের ৬০% বাড়িভাড়া ভাতা, তবে নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় মূল বেতনের ৫০ % বাড়িভাড়া ভাতা প্রদান করা হবে। যাতায়ত ভাতা ৩,৫০০ টাকা। চিকিৎসা ভাতা মাসিক ২,০০০ টাকা বা মূল বেতনের ১০% হারে প্রদান করা হবে। প্রতি বছর দু’টি উৎসব বোনাস, নবর্বষ ভাতা, গ্রুপ ইন্সুরেন্স, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড এবং ছুটি নগদায়ন সুবিধাসহ কোম্পানির প্রচলিত নিয়মে নির্ধারিত অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ডিপিডিস) এ নিয়োগ বিজ্ঞপ্তি

শর্তাবলীঃ
১. প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর (১৩ এপ্রিল ২০২১ তারিখে) এর মধ্যে হতে হবে। কোনক্রমেই বয়সের এফিডেভিট গ্রহণযোগ্য নয়। নির্ধারিত বয়সসীমার মধ্যে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। ডিপিডিসি’র নিজস্ব এমপ্লয়ী প্রার্থীদের জন্য আবেদনের বয়সসীমা চাকুরিবিধি অনুযায়ী শিথিলযোগ্য।

২. সততা, সাহসিকতা ও পারস্পরিক সমন্বয়ে কাজ করায় দক্ষ হতে হবে।

৩. প্রার্থীকে কোম্পনীর আওতাধীন যে কোন এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে ও বাধ্যতামূলক প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে।

৪. নিয়োগের বিষয়ে যে কোন ধরনের অবৈধ যোগাযোগ প্রচেষ্টা বা তদবির প্রার্থীর আবেদনপত্র বাতিল হতে পারে। আবেদনের গ্রহণযোগ্য অথবা অন্যান্য বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত।

৫. আগ্রহী প্রার্থীরা ডিপিডিসির ওয়েবসাইট www.dpdc.gov.bd এর মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদেন করতে হবে। এক্ষেত্রে নির্দিষ্ট ফরমে নির্দেশনা অনুযায়ী  নির্ধারিত সাইজের প্রার্থীর ছবি, স্বাক্ষর ও সনদপত্র সংযুক্ত করতে হবে। প্রার্থী রকেট বা নগদ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১,০০০ টাকা আবেদন ফি প্রদান করে আগামী ১৩ এপ্রিল ২০২১ তারিখের মধ্যে আবেদন দাখিল করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূণের সাধারণ নির্দেশাবলীঃ
ডিপিডিস এ অনলাইনে আবেদনপত্র পূণের সাধারণ নির্দেশাবলী
মার্কিন প্রশাসনে ৪ বাংলাদেশি

Post a Comment

Previous Post Next Post